মেনু নির্বাচন করুন

যশোর জেলার ভূমি সেবা সপ্তাহ ২০১৮ এবং গণশুনানী দিবস

প্রথম অংশঃ 

বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে জেলা প্রশাসনের আয়োজনে যশোরে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন

দ্বিতীয় অংশঃ

গণশুনানি

আধুনিক জনপ্রশাসনকে আরও গতিশীল ও জনমুখী করতে জনগণের সমস্যা সম্ভবনা নিয়ে জেলা প্রশাসকের দপ্তরে গণশুনানী নামে জেলা প্রশাসকের সাথে জনগণের আলোচনা/সাক্ষাৎকার অনুষ্ঠিত হচ্ছে।প্রতি বুধবার গণশুনানীর মাধ্যমে জেলা প্রশাসক জনগণের অভাব, অভিযোগ, আবেদন, নিবেদন শুনছেন এবং তাৎক্ষণিকভাবে নিষ্পত্তিযোগ্য বিষয়সমূহ তৎক্ষণাৎ নিষ্পত্তি করে জনগণকে সেবা প্রদান করছেন। এছাড়াও টেলিফোনে বা লিখিতভাবে বিভিন্ন দপ্তর/ব্যক্তির সাথে যোগাযোগ করে জনগণের অভাব, অভিযোগ, আবেদন, নিবেদন নিষ্পত্তি করা হচ্ছে। জনগণের সভার সিদ্ধান্তসমূহ লিখিতভাবে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছেও প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য পাঠানো হচ্ছে।  এছাড়া জেলা প্রশাসকের দপ্তরের দোতলায়  অবস্থিত  জেলা প্রশাসকের গোপনীয় শাখায় যোগাযোগ করতে পারেন । 

সপ্তাহের প্রতি বুধবার জেলা প্রশাসকের অফিস কক্ষে গণ শুনানি অনুষ্টিত হয়। শুনানিতে বিভিন্ন স্তরের নাগরিক আসেন উনাদের বিভিন্ন সমস্যা নিয়ে। জেলা প্রশাসক আগত নাগরিকগণের কথা শুনে এবং বুঝে বিভিন্ন সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহণ করেন।

 

জরুরী গণশুনানী বিজ্ঞপ্তি 

গণশুনানী সর্বসাধারণের সাথে জেলা প্রশাসকের সরাসরি সংযোগের সর্বাপেক্ষা সহজ ও কার্যকর প্রক্রিয়া। জেলা প্রশাসক প্রতি বুধবার নিজ কার্যালয়ে গণশুনানী গ্রহণ করে থাকেন এবং তাঁর কার্যালয় সংক্রান্ত বিভিন্ন সমস্যার তাৎক্ষণিক সমাধানের ব্যবস্থা করে থাকেন। জেলা প্রশাসকের কার্যালয়, যশোর (যশোর কালেক্টরেট ভবন) একটি প্রাচীন ও ঐতিহ্যবাহী দ্বিতল ভবন যার দ্বিতীয় তলায় জেলা প্রশাসকের অফিস কক্ষটি অবস্থিত। যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে লিফট না থাকায় এবং উঁচু ভবনের দ্বিতীয় তলায় জেলা প্রশাসকের অফিস কক্ষটি অবস্থিত হওয়ায় গণশুনানীর দিনে সাক্ষাতের সময় বয়স্ক ও অসুস্থ দর্শনার্থীদের কষ্ট হয়। বয়স্ক ও অসুস্থ দর্শনার্থীদের কষ্ট লাঘবের বিষয়টি বিবেচনা করে আগামী ২৫ এপ্রিল ২০১৮ খ্রি. থেকে প্রতি বুধবার গণশুনানীর দিনে জেলা প্রশাসক, যশোর তাঁর অফিসের নিচতলায় (অফিস আঙিনায়) বেলা ১২:০০ ঘটিকা হতে বেলা ১:০০ ঘটিকা পর্যন্ত (প্রাথমিকভাবে) দ্বিতীয় তলায় উঠতে অসমর্থ দর্শনার্থীদের সঙ্গে সাক্ষাত করবেন। গণশুনানীর অবশিষ্ট সময় সাধারণ দর্শনার্থীগণ যশোর জেলা প্রশাসকের কার্যালয়ের দ্বিতীয় তলায় অবস্থিত অফিস কক্ষে যথারীতি সাক্ষাত করতে পারবেন। বিষয়টি সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো হলো।


Share with :

Facebook Twitter